chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রদীপের অবৈধ সম্পদের দেখভালের দায়িত্বে ডিসি

নিজস্ব প্রতিবেদক : অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপের অবৈধ সম্পদ দেখভালের দায়িত্বে দেওয়া হয়েছে কক্সবাজার ও চট্টগ্রাম জেলা প্রশাসকে।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে চট্টগ্রামের জ্যেষ্ঠ স্পেশাল জজ ও মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে শুনানিতে এ আদেশ দেন।

এর আগে গত ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আবেদন করেন। আবেদনে তিনি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলাটির এজাহারে উল্লিখিত সম্পত্তি ক্রোকের নির্দেশনা চান।

দুদকের আইনজীবী মাহমুদুল হক চট্টলার খবরকে বলেন, প্রদীপের ক্রোক করার সম্পত্তি এতদিন তদন্ত কর্মকর্তা হাতে তত্ত্বাবধানে ছিল। তবে তদন্তের কাজ প্রায় শেষ পর্যায়ে। আদালতে আবেদনের প্রেক্ষিতে প্রদীপের কক্সবাজারের ফ্ল্যাটটি ওই জেলার প্রশাসকে দেখতে বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের পাথরঘাটা এলাকার একটি ভবন, পাঁচলাইশ এলাকার জায়গা ও দুইটি গাড়ি চট্টগ্রাম জেলা প্রশাসককে দেখবালের নির্দেশ দিয়েছেন।

গত বছর ২৩ অগাস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় ওসি প্রদীপের সঙ্গে তার স্ত্রী চুমকিকেও আসামি করা হয়েছিল।

মামলায় এই দম্পতির বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর