chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজধানীতে বিস্ফোরণে নিহত ৬, আহত অর্ধশতাধিক

ডেস্ক নিউজ: রাজধানীর মগবাজারে একটি ভবনের নিচতলা থেকে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একই ঘটনায় আরো অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

আজ রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে। তবে বিস্ফোরণটি কীভাবে ঘটলো সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

আহত ও দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট এবং আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, আহত ও দগ্ধদের মধ্যে শুধুমাত্র ঢাকা মেডিকেলের জরুরি বিভাগেই নেওয়া হয়েছে ৩৯ জনকে। এছাড়াও ঢাকা কমিউনিটি ক্লিনিক, আদ্ব-দীন হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন আরো অনেকে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইয়ুব হোসেন বলেন, মগবাজারের ঘটনায় বার্ন ইউনিটে ১০ জন ভর্তি হয়েছেন। জরুরি বিভাগে আরও অনেক রোগী আসছেন।

রমনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ফয়সালুর রহমান নিহতের সংখ্যাটি নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে বিস্ফোরণ হতে পারে তবে সঠিক ভাবে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ভবনটির নিচতলার ভেতরেই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে জানিয়ে তিনি বলেন, ঘটনাস্থল থেকে মোট ৬ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর