chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবির ৩৬০ কোটি ৭৯ লক্ষ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লক্ষ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওযা হয়েছে।

শনিবার (২৭জুন) বেলা ১১ টায় উপাচার্যের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের ফাইন্যাস কমিটি ও সিন্ডিকেটের ৫৭ তম সভায় এই বাজেট অনুমোদন দেয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সভাপতিত্বে সভায় বাজেট উপস্থাপন করেন হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী। একইসঙ্গে প্রাক্কলিত বাজেট সিনেট সভায় অনুমোদনের প্রস্তাব করেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাজেটের বিভন্ন দিক নিয়ে কথা বলেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যে বর্তমান প্রশাসন সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

করোনা সংকটের মাঝেও শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষf সমূহ যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে প্রাক্কলিত বাজেট অবদান রাখার কথাও জানান তিনি।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক ড. সুলতান আহমেদ ও অধ্যাপকড. মো. সেলিম উদ্দিন উপস্থিত ছিলেন।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর