chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: ৭৩ দিনে সর্বোচ্চ শনাক্ত ৬০৫৮, মৃত্যু ৮১

ডেস্ক নিউজ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ৮১ জনের মৃত্যু হয়েছে। গতকাল এই সংখ্যা ছিল ৮৫। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৬৮ জনে।

তাছাড়া গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৫১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, যা গত ৭৩ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে বুধবার (২৩ জুন) দেশে ৫ হাজার ৭২৭ জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জন।

বৃহস্পতিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৩৯১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৬ হাজার ০৫৮ জন। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ৯৩ শতাংশ। মোট আক্রান্তের সংখ্যায় শনাক্তের হার ১৯.৯৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৮ হাজার ৭৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৫ জন এবং নারী ২৬ জন। তাদের মধ্যে ৭৬ জনের হাসপাতালে মৃত্যু হয়েছে। এছাড়া বাসায় মারা গেছেন পাঁচজন।

এদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে ৭ জন, রাজশাহীতে ২০ জন, বরিশালে ৩ জন, খুলনায় ২৩ জন, সিলেটে ৫ জন, রংপুরে ৭ জন ও ময়মনসিংহে ৩ জনের মৃত্যু হয়।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৮৫ জনের মধ্যে ৩৬ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, নয় জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী নয়জন, ২১ থেকে ৩০ বছর বয়সী আটজন এবং ১১ থেকে ২০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর