chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আ. লীগ বাঙালির স্বাধীন জাতিসত্তার ঠিকানা: নাছির

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ বাঙালির একটি স্বাধীন জাতিসত্তার ঠিকানা বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২৩ জুন) বিকেলে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবাষির্কীতে নগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আ জ ম নাছির বলেন, বাঙালি জাতির যত মহৎ অর্জন তা একমাত্র আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে। আওয়ামী লীগ বাঙালির একটি স্বাধীন জাতিসত্তার ঠিকানা। আজ বঙ্গবন্ধু নেই, কিন্তু তাঁর আদর্শ-নীতি-নৈতিকতা ও নির্দেশনা আছে।

‘আমরা যারা রাজনীতি করি তাদের বঙ্গবন্ধুর এ নীতি নৈতিকতা আঁকড়ে ধরে এগোতে হবে, যেমনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন।’

সাবেক সিটি মেয়র বলেন, কোভিড ১৯ এর দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার ২১ শতাংশের বেশি। তাই বিদ্যমান পরিস্থিতি মোকাবেলায় অবশ্যই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। এটাই দলের রাজনৈতিক ও সাংগঠনিক নির্দেশনা।

‘শুধু আবেগ দিয়ে রাজনীতি হয় না। গঠনমূলক রাজনীতি ও সিদ্ধান্তই হলো রাজনীতির ভিত্তি। তৃণমূল থেকেই এ ভিত্তি সুদৃঢ় করতে হবে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...