chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাস্থ্য খাতে দুর্নীতির সব সীমা অতিক্রম করেছে সরকার: শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, যারা স্বাস্থ্য খাতের সঙ্গে জড়িত, টিকার সঙ্গে জড়িত এরা সবাই দুর্নীতিতে জড়িত হয়ে গেছে।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়কে তারা দুর্নীতির আখড়ায় পরিণত করেছে। স্বাস্থ্য খাতে দুর্নীতির সব সীমা অতিক্রম করেছে সরকার।

বুধবার (২৩ জুন) বিকালে নগরীর কয়েকটি এলাকায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণকালে তিনি এসব কথা বলেন।

শাহাদাত বলেন, করোনা ভাইরাসের টিকা সংগ্রহে অনিশ্চয়তার সংবাদে সমগ্র জাতির সাথে চট্টগ্রামবাসীকেও গভীর হতাশা ও দুশ্চিন্তায় নিমজ্জিত করেছে।

‘সরকার এক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে টিকা সরবরাহের একচেটিয়া সুবিধা দিতে গিয়ে সমগ্র জাতিকে ভয়াবহ স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। প্রথম থেকেই ভারতের পাশাপাশি চীন ও রাশিয়াসহ অন্যান্য দেশ থেকেও টিকা কেনার পরিকল্পনা নিলে আজ এ নিদারুণ অনিশ্চয়তায় পড়তে হতো না।’

আজকে বেশি টাকা দেওয়ার পরও টিকা পাচ্ছে না সরকার। সরকারের অপরিণামদর্শী সিদ্ধান্তের কারণে আজকে এই অবস্থার সৃষ্টি হয়েছে, বলেন শাহাদাত।

তিনি বলেন, আজকে সাধারণ মানুষ করোনার টিকা পাচ্ছে না। প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা টিকার জন্য আন্দোলন করছে।

বিদেশগামীরা টিকার জন্য হাহাকার করছে। তারা যদি টিকার সনদ নিয়ে যেতে না পারে তাহলে তারা কাজে যোগ দিতে পারবে না। করোনার এই টিকার জন্য তাদের চাকরি হারানোর আশংকা তৈরী হয়েছে।

তিনি করোনা মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে মাস্ক পড়ার আহ্বান জানান।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম, সাবেক সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলীসহ নগর বিএনপি অন্যান্য সংগঠনের নেতৃর্বৃন্দরা উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...