chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুরক্ষা অ্যাপস চালু হলে ভ্যাকসিন পাবেন প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে সিনোফার্মার ভ্যাকসিন প্রদানে প্রবাসীদের অগ্রাধিকার দেওয়া হলেও সুরক্ষা অ্যাপস চালু না হওয়ায় এখনই তাদের এই প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ভ্যাকসিনের জন্য অযথা সিভিল সার্জন কার্যালয়, প্রবাসী কল্যাণ শাখাগুলোতে ভিড় না করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

বুধবার (২৩ জুন) দুপুরে সিভিল সার্জনের ফেসবুকের অফিসিয়াল পেইজের ভিডিও বার্তায় সরকারের এমন সিদ্ধান্তের কথা জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন বলেন, সুরক্ষা অ্যাপস চালু হওয়ায় কাউকে রেজিস্ট্রেশন করা যাচ্ছে না। এটি ছাড়া কোনো-ভাবে ভ্যাকসিন সম্ভব নয়। বিষয়টিকে গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় নির্দেশনার জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্তের জন্য অপেক্ষায় আছি।

fb.watch/v/RPLUFn45/

এর মধ্যে জাতীয় পরিচয়পত্র নেই তাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের রেজিস্ট্রেশন নম্বর অথবা পাসপোর্ট নম্বরের মাধ্যমে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা যায় কিনা সেটিও দেখা হচ্ছে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে করোনা ভ্যাকসিন শুরু করে। ভ্যাকসিনের রেজিস্ট্রেশন বিলম্বে দুঃখ প্রকাশ করে প্রবাসীদের ধৈর্য ধরার আহ্বান জানান সিভিল সার্জন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের ভ্যাকসিনের দাবিতে গতকাল মঙ্গলবার (২২জুন) চট্টগ্রাম জনশক্তি রপ্তানি কার্যালয়ের সমানে বিক্ষোভ সমাবেশ করেছে দুই হাজার প্রবাসী।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...