chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লালখান বাজারে অবৈধ বসবাসকারী ৪৭ পরিবারকে উচ্ছেদ করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের লালখান বাজার একে খান পাহাড়ে অবৈধ বসবাসকারীদের উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ বুধবার (২৩ জুন) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত টানা সাড়ে ৩ ঘণ্টা চলে এ অভিযান। অভিযানে প্রায় ৮০ জন শ্রমিক উচ্ছেদ কার্যক্রমে অংশ নেন।

অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কাট্টলী সার্কেল মুহাম্মদ ইনামুল হাছান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ।

লালখান বাজারে অবৈধ বসবাসকারী ৪৭ পরিবারকে উচ্ছেদ করল প্রশাসন
ঝুঁকিপূর্ণ এলাকা থেকে অবৈধভাবে বসবাসকারীদের সরিয়ে নিতে জেলা প্রশাসকের নির্দেশে চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ি এলাকায় অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

তারা জানায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে অবৈধভাবে বসবাসকারীদের সরিয়ে নিতে জেলা প্রশাসকের নির্দেশে চট্টগ্রামের বিভিন্ন পাহাড়ি এলাকায় অভিযান চালানো হচ্ছে।

তারই ধারাবাহিকতায় আজ লালখান বাজারের একেখান পাহাড়ে অভিযান পরিচালিত হয়। এ অভিযানে অবৈধভাবে নির্মিত ৪৭ টি ঘর উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত ঘরগুলো অধিকাংশই টিনের তৈরি বলে তারা জানায়।

অভিযান চলাকালে পরিবেশ অধিদপ্তরের ২ জন কর্মকর্তা, জেলা পুলিশের ৬০ সদস্যের একটি টিম, ফায়ার সার্ভিস, পিডিবি ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের আলাদা আলাদ টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...