chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিসি ক্যামেরার সাহায্যে মোটরসাইকেল চোর ধরল পুলিশ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করার পর অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ মোস্তাফিজুর রহমান (২৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২২ জুন) ভোর রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে অ্যাপাচি মডেলের চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত ২১ মে মোটর সাইকেলটি বিক্রির জন্য CTG BIKE sell BAZAR & DISCUSS নামক একটি ফেসবুক গ্রুপে মোবাইল নম্বারসহ পোস্ট করেন এক যুবক।

বিজ্ঞাপন দেখে দুদিন পর ২৩ মে বিকেলে ওই ফোন নম্বারে যোগাযোগ করেন মোস্তাফিজুর রহমান(২৪)। একই দিন সন্ধ্যার দিকে গাড়িটি দেখতে একটি প্রাইভেট কার নিয়ে ইপিজেড থানাধীন দক্ষিণ হালিশহর বন্দরটিলা নেভী হাসপাতাল গেইট দক্ষিণ হালিশহর হাই স্কুলের বিপরীত পাশে কেএমএল বিল্ডিং এ আসে মোস্তাফিজ।

এসময় প্রাইভেট কারটি ভবনের নিচে পার্কিং করে মোটরসাইকেলটি ট্রাইয়াল দেওয়ার কথা বলে উধাও হয়ে যায় মোস্তাফিজ। দীর্ঘক্ষণ হয়ে গেলেও ফিরে না আসায় প্রাইভেট কার চালককে জিজ্ঞাসা করে জানতে পারে কারটি তার নয়, ভাড়ায় এসেছে মোস্তাফিজ।

পরদিন এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেন নগরীর ইপিজেড থানায়। মামলার সূত্র ধরে পুলিশ এলাকার সিসি টিভি ফুটেজ দেখে চোরকে শনাক্ত করে। মঙ্গলবার ভোরে তার অবস্থান নিশ্চিত হয়ে পুলিশ অভিযান চালিয়ে মোস্তাফিজকে গ্রেফতার করে।

ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে চুরি যাওয়ার প্রায় একমাস পর চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করতে সক্ষম হয়। একই সাথে চোরকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোটরসাইকেল চোরকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...