chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে নারী-শিশুসহ ১৪ রোহিঙ্গা আটক

কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে পালাচ্ছিল তারা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের মিরসরাই উপকূলীয় এলাকা থেকে শিশুসহ ১৪ রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানার চরশরৎ পুলিশ ক্যাম্প।

আটককৃতরা নোয়াখালীর ভাসানচর থেকে দালালের মাধ্যমে পালিয়ে কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিল।

আজ মঙ্গলবার (২২ জুন) দুপুরে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকার সুইচ গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

আটককৃত রোহিঙ্গারা হলো- মোহাম্মদ রফিক (২০), জোহার (২৫), সাইমা (৬), হাসিনা (২৬), কাশ্মীন আক্তার (৯), আজিদা (১৮), মো. জোবায়ের (২), শওকত আরা (১৯), দেলাওয়ার হোসেন (৭), জেসমিন (৩), মোঃ রফিক (১৯), ছেনোয়ারা বেগম (১৮), রবি আলম (১৯) ও রমজান আলী (১২)।

বিষয়টি নিশ্চিত করে জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ মামু জানান, আটককৃতরা সবাই মায়ানমারের নাগরিক।

তারা নোয়াখালির ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার কতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ফিরে যাচ্ছিল দালালের মাধ্যমে। যাত্রা পথে মিরসরাই উপকূলীয় এলাকায় স্থানিদের নজরে পড়তে তাদের আটক করে পুলিশ ক্যাম্পে খবর পাঠায় অর্থনৈক অঞ্চলে দায়িত্বরত আনসার সদস্য ও স্থানীয় জনগণ।

খবর পেয়ে ক্যাম্প ইনচার্জ এসআই(এবি) কৃতি রঞ্জন ও পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে। আটককৃত ১৪ জনের মধ্যে চারজন নারী, ছয়জন শিশু ও চারজন পুরুষ।

এছাড়া গত ৩০ মে ভাসানচর থেকে পালানোর সময় একই এলাকা থেকে শিশুসহ দশ রোহিঙ্গা ও তিন দালালকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর