chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদ্রোহীদের দলের পদে রাখা হবে না: হানিফ

নিজস্ব প্রতিবেদক: দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনকারীদের দলের কোনো পদে রাখা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ

তিনি বলেন, দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে মনোনয়ন পাওয়া প্রার্থীর বিরুদ্ধে গিয়ে যারা সরাসরি নির্বাচনে অংশগ্রহণ করেছেন তাদের দলের কোনো পদে রাখা হবে না। সম্মেলনের সময় সবাইকে বিষয়টি মাথায় রাখত হবে।

সোমবার (২১ জুন) চট্টগ্রাম সার্কিট হাউজে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় হানিফ দলীয় সিদ্ধান্তের কথা জানান। এর আগে গতকাল (২০জুন) মহানগর আওয়ামী লীগের সাথে মতবিনিময় সভায় বসেছিলেন হানিফ।

হানিফ বলেন, বয়োজ্যেষ্ঠদের আর উঁচু পদে থাকতে হবে। দলের সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবলক লীগ করে চল্লিশ ও পঞ্চাশ বছর পার হয়ে গেছে তাদের দলে নেওয়া হবে। সংগঠনকে শক্তিশালী করতে নবীন ও প্রবীণদের মধ্যে সমন্বয় করতে হবে। মহানগরের নেতৃবৃন্দকে এ বিষয়ে সজাগ থাকতে হবে।

দলের যোগদানের প্রসঙ্গ টেনে কুষ্টিয়ার-৩ আসনের এই এমপি বলেন, আওয়ামী লীগ বৃহৎ সংগঠন। সারাদেশে সংগঠনের অজস্র নেতাকর্মী রয়েছে। সে হিসেবে দলে যোগদানের প্রয়োজন নেই। তবে অনৈতিকতার অভিযোগ, যুদ্ধাপরাধী রাজনৈতিক দলের সম্পৃক্ততা নেই সমাজে বিজ্ঞজন এমন ব্যক্তিরা দলে যোগদান করতে পারবেন। দলের নেতাদের ইচ্ছা হলে অন্য দলের কেউ যোগদানের সুযোগ নেই।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ মাহমুদ আল স্বপন, মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, চসিকের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর