chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বেচ্ছাসেবক লীগের কমিটি ভার্চুয়াল সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলন নগরীর লালখান বাজারের ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে শুরু হয়েছে।

শনিবার (১৯ জুন) সকাল থেকে সম্মেলন স্থলে নেতা-কর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠে।
সংগঠনটির ২৪ বছরের পথ চলায় চট্টগ্রামে প্রথম সম্মেলন এটি। ২০ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেতে যাচ্ছে চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবকলীগ।

স্বাভাবিকভাবেই সম্মেলন নিয়ে মাতামাতি থাকলেও কোন প্রক্রিয়ায় নেতৃত্ব নির্বাচন হবে সেটি নিয়ে দোলাচাল থেকেই গেছে। তবে প্রচলিত নিয়মে গ্রুপিং হিসেবে ‘ভাগবাটোয়ারা’ করেই নেতৃত্ব বাছাই করা হতে পারে বলে ইতোমধ্যে গুঞ্জন উঠেছে।

নগর স্বেচ্ছাসেবক লীগের একটি সূত্রে জানা গেছে, দুই ধারায় বিভক্ত নগর আওয়ামী লীগের নেতাদের সাথে আলোচনা করে এরই মধ্যে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীদের একজনকে সভাপতি ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারীদের একজনকে সাধারণ সম্পাদক করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক নেতা দেবাশীষ নাথ দেবু ও কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক নেতা হেলাল উদ্দিনকে নিয়েই কমিটি ঘোষণার সম্ভাবনা বেশি। তবে এই প্রক্রিয়ার বাইরে স্বেচ্ছাসেবক লীগের বর্তমান কমিটির তিন নেতা মিলে সাদেক হোসেন পাপ্পুকে সভাপতি করার বিষয়ে অনড় বলে জানিয়েছে একটি সূত্র।

এছাড়াও সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন শিক্ষা উপমন্ত্রী নওফেল অনুসারী আজিজুর রহমান আজিজ ও লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলাল। অন্যদিকে আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে রয়েছেন সুজিত দাশ, মোহাম্মদ সালাউদ্দিন ও আব্দুর রশীদ লোকমানের নামও আলোচিত হচ্ছে।

এদিকে স্বেচ্ছাসেবক লীগের বর্তমান নেতাদের পছন্দের তালিকায় আছেন সাদেক হোসেন পাপ্পু ছাড়াও সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন দেলোয়ার হোসেন ফরহাদ, আনোয়ার উদ্দিন বাপ্পী, অ্যাডভোকেট তসলিম উদ্দিন, আজাদ খান অভি, নুরুল কবির ও শাহেদ আলী রানা। এছাড়া আলোচনায় আছে দেবাশীষ আচার্য্যের নামও। তিনি সিডিএর সাবেক চেয়ারম্যান আব্দুচ ছালামের অনুসারী হিসেবে পরিচিত।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...