chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ দলের ক্রিকেটারদের বেতন বাড়ছে

খেলা ডেস্ক: বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন বাড়ছে। এবারের কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড়দের বেতন ১০ থেকে ২০ শতাংশ করে বাড়ানো হবে।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, করোনাভাইরাস বিশ্বব্যপী প্রাদুর্ভাব ছড়ানোর পর অনেক ক্রিকেট বোর্ডই ক্রিকেটারদের বেতন কেটেছে। এর ফলে অনেকেই মূল বেতন পাচ্ছেন না। কিন্তু ব্যতিক্রম থাকল কেবল বাংলাদেশ ক্রিকেট প্রশাসন।

বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, অতিমারিকালেও জাতীয় দলের ক্রিকেটারদের বেতন বাড়াতে কার্পণ্য দেখাল না।

বোর্ডপ্রধান নাজমুল হাসান পাপন আগেই জানিয়েছেন, ক্রিকেটারদের ফরম্যাট বাছাইয়ের ক্ষেত্রে পছন্দ জেনে তালিকা করা হবে। তাই তালিকা প্রকাশ করতে কিছু দেরি হচ্ছে।

বৃহস্পতিবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম বলেন, ‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সাথে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল, আমরা ওটা জেনেছি।

আমরা দুই-একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন ফরম্যাটে খেলতে আগ্রহী। সেটা আসার সাথে সাথেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলব।’

সঙ্গে আরও যোগ করেন আকরাম, এই পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য।

বিবেচনায় ২৩-২৪ জন আছে কিন্তু চুক্তি এত জনের হবে না বলে জানায় বিসিবির এই পরিচালক। তিনি বলেন, এবারের কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এ ছাড়া চুক্তির আওতায় আনা হচ্ছে ২২ নারী ক্রিকেটারকে।

২০১৯ সালে বোর্ডের বিপক্ষে নামা ক্রিকেটারদের আন্দোলনে ১৩ দফার মধ্যে ষষ্ঠ দফা ছিল, চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা বাড়াতে হবে। যেখানে অন্তত ৩০ জন রাখার কথা জানিয়েছিলেন খেলোয়াড়রা। পাশাপাশি চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন বাড়ানোর প্রস্তাব রাখা হয়েছিল।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর