chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লকডাউন বাড়ল আরও ১ মাস

ডেস্ক নিউজ: দেশে চলমান লকডাউন বা বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। নতুন করে আজ বুধবার (১৬ জুন) মধ্যরাত থেকে ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

আজ প্রজ্ঞাপন জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এবারের বিধিনিষেধে নতুন কিছু শর্ত যুক্ত করা হয়েছে। এরমধ্যে রয়েছে স্বাস্থ্যবিধি মেনে সব সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে।

আর ঝুঁকিপূর্ণ জেলাগুলোতে স্থানীয় জেলা প্রশাসক ও জনপ্রতিনিধিদের সঙ্গে মিলে কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে লকডাউনসহ কার্যকর ব্যবস্থা নিতে পারবে।

বিধিনিষেধ বাড়ায় পূর্বের মতো সব পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে।

খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিক্রি ও সরবরাহ করতে পারবে এবং আসন সংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা প্রদান করতে পারবে।

উচ্চঝুঁকিতে থাকা জেলাগুলোর জেলা প্রশাসকরা সংশ্লিষ্ট কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে স্ব-স্ব এলাকার সংক্রমণ প্রতিরোধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

এর আগে ৬ জুন করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় বিধিনিষেধ আরও ১০ দিন বাড়ানো হয়েছিল।

প্রসঙ্গত, গত কয়েকমাস ধরে দেশে করোনা পরিস্থিতির অবনতি হতে থাকে। তাই সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন বা বিধিনিষেধ অব্যাহত রেখেছে সরকার।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...