chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান নাছিরের

ডেস্ক নিউজ: চট্টগ্রামে করোনা ভাইরাস সংক্রমণের হার আবার আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায়  নতুন করে ১৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৫৫ হাজার ১৯০ জন আক্রান্ত হয়েছেন।

এমন অবস্থায় আবার দুই রোগীর শরীরে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টের অস্তিত্ব পাওয়া গেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক।

তাই করোনা মহামারি প্রতিরোধে চট্টগ্রামবাসীকে শতভাগ স্বাস্থ্যবিধি ও সচেতনতামূলক নির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এই আহবান জানান।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, করোনা সংক্রমণ বাড়তে থাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর বিধি নিষেধ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সংস্থা
প্রতিনিধিদেরকে নির্দেশ প্রদান করেছেন। সরকারের পক্ষ থেকে সচেতনতামূলক যে সমস্ত নির্দেশনা আসছে তা সবাইকে মেনে চলতে হবে।

‘আমরা নিজেরা সচেতন থাকব, অপরকেও সচেতন করব। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে এর বিকল্প কিছু নেই।’

বিবৃতিতে তিনি আরো উল্লেখ করেন, গতবছর করোনার প্রথম আঘাতের সময় মানুষের মাঝে যে ভয় বিরাজ করেছিল এবার সেই ভয় যেন উঠে গেছে। সবাই উদাসীনভাবে চলাফেরা করছে। মার্কেট, যানবাহন, বিপনীবিতান, হাটবাজার বা দোকান পাট সবখানে কেউই শারীরিক দূরত্ব মানছে না।

তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, যেখানে সেখানে কফ, থু থু ফেলবেন না। নাক মুখ ঢেকে অবশ্যই মাস্ক পরতে হবে। ঘর থেকে বের হলে সাথে স্যানিটাইজার রাখুন। হাত মেলানো, কোলাকুলি করা বা কাউকে জড়িয়ে ধরা এগুলো সব বন্ধ রাখতে হবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর