chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হল না খুলেই সশরীরে পরীক্ষা নেবে চবি

নিজস্ব প্রতিবেদক: আবাসিক হল বন্ধ রেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব বিভাগের পরীক্ষা সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক্ষেত্রে অপেক্ষমান থাকা পরীক্ষাগুলো আগে নেওয়া হবে।

মঙ্গলবার (১৫জুন) একাডেমিক কাউন্সিলের সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এস.এম. মনির হাসান।

তিনি চট্টলার খবরকে বলেন, বিভাগগুলো তাদের প্রয়োজন মোতাবেক তারিখ নির্ধারণ করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা নিতে পারবে। তবে আবাসিক হল বন্ধ থাকছে।

এদিকে গতকাল সোমবার (১৪জুন) চট্টগ্রামে ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। এক্ষেত্রে করোনা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সেক্ষেত্রে কীভাবে পরীক্ষা নেওয়া হবে এমন প্রশ্নে তিনি বলেন, সবার আগে শিক্ষার্থীদের স্বাস্থ্যের বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে। করোনার পরিস্থিতি অবনতি হলে পরবর্তীতে সিদ্ধান্ত নেওযা হবে।

প্রসঙ্গত, করোনার মহামারির মুখে দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের ন্যায় গত বছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। কয়েক দফা বন্ধে বিশ্ববিদ্যালযের বেশ কয়েকটি বিভাগের পরীক্ষা স্থগিত হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে আটকে ছিল বিভাগগুলোর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...