chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিকাশে প্রতারণা: চক্রের ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: নিত্যনতুন কৌশল অবলম্বন করে সাধারণ মানুষকে বোকা বানিয়ে বিকাশ অ্যাকাউন্ট থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র।

প্রশাসনও রয়েছে সজাগ। সম্প্রতি একটি অভিযোগ তদন্ত করতে গিয়ে প্রতারক চক্রের মূল হোতাসহ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ।

গত ১২ জুন শনিবার ও ১৩ জুন রবিবার পৃথক অভিযান চালিয়ে প্রতারকচক্রের এ দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, চক্রের মূল হোতা মিঠুন কুমার বালা(২৬) ও সক্রিয় সদস্য হামিদুল মোল্লা (২২)।

সিএমপির অতি. উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ তথ্যটি নিশ্চিত করেন। তিনি বলেন,সময়ের সাথে সাথে বিকাশ লেনদেনে প্রতারণা বাড়ছে।

গ্রেফতারকৃত সংঘবদ্ধ হয়ে নানা কৌশলে বিকাশ লেনদেনে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছিল। এ চক্রের কয়েকজন সদস্য বিভিন্ন বিকাশ এজেন্টের দোকানে গিয়ে স্মার্টফোনের ক্যামেরা অন করে সুকৌশলে লেনদেন বইয়ের ভিডিও ধারণ করে তথ্য সংগ্রহ করে।

পরবর্তীতে ভিডিও দেখে বিভিন্ন গ্রাহকদের মোবাইল নাম্বার সংগ্রহ করে বিকাশ প্রতিনিধি সেজে সেসব নাম্বারে ফোন করে কৌশলে পিন নাম্বার সংগ্রহ করার চেষ্টা করে। কোন গ্রাহক তাদের প্রতারণার ফাঁদে পা দিলেই মুহুত্বে বিকাশ একাউন্ট ফাঁকা করে দেন প্রতারকচক্র।

এমন একটি অভিযোগ তদন্ত করতে গিয়ে প্রতারকচক্রের দুই সদদস্যের অবস্থান শনাক্ত করে গোয়েন্দা পুলিশের বিশেষ টিম। গত ১২ জুন শনিবার বিকেল সোয়া ৫টার সময় মাগুরা জেলার শ্রীপুর থানা গোয়ালদা এলাকায় অভিযান চালিয়ে চক্রের মূল হোতা মিঠুন কুমার বালা(২৬)’কে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে গতকাল ১৩ জুন সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর ইপিজেড থানাধীন নিউমুরিং এলাকা থেকে চক্রের অপর সদস্য হামিদুল মোল্লা (২২)কে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই প্রতারকের বিরুদ্ধে নগরীর ইপিজেড থানায় একটি মামলা করা হয়েছে জানিয়ে তিনি নগরবাসীকে বিকাশ লেনদেনের ক্ষেত্রে আরও বেশি সতর্ক হবার অনুরোধ জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর