chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিকের অভিযানে আরও ১৩ লাখ টাকা হোল্ডিং ট্যাক্স আদায়

নিজস্ব প্রতিবেদক: বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদয়ের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ সোমবার (১৪ জুন) রাজস্ব সার্কেল- ৩, ৫ ও ৭ এর আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

রাজস্ব সার্কেল-৩ এর আওতাধীন পশ্চিম বাকলিয়ায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৩ লাখ ২৯ হাজার ৬ শত ৪৮ টাকা, সার্কেল-৫ এর আওতাধীন রহমতগঞ্জ এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৫ লাখ ৭৬ হাজার ৪৪ টাকা সার্কেল-৭ এর আওতাধীন আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ১ লাখ ৭১ হাজার ৭শত ৩৮ টাকাসহ মোট ১০ লাখ ৭৭ হাজার ৪শত ৩০টাকার হোল্ডিং ট্যাক্স আদায় করা হয়।

তাছাড়া রাজস্ব সার্কেল-৫ এর আওতাধীন ট্রেড লাইসেন্স ফি বাবদ ১ লাখ ৪৮ হাজার ৫শত ৯০টাকা এবং সার্কেল-৭ এর আওতাধীন বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ৯৪ হাজার ৪শত ৫০ টাকাসহ সর্বমোট ২ লাখ ৪৩ হাজার ৪০টাকা ট্রেড লাইসেন্স ফি বাবদ আদায় করা হয়।

একই অভিযানে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার দায়ে সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করে আরো ৪ হাজার ৫ শ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

পৃথক পৃথক এসব অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে অভিযান চলমান থাকবে বলে জানায় ম্যাজিস্ট্রেটদ্বয়।

অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর