chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে সিরিয়া ফেরত জঙ্গি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীতে জঙ্গি সন্দেহে সাখাওয়াত আলী নামে সিরিয়া ফেরত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে নগরীর দক্ষিণ খুলশী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

রবিবার (১২ জুন) দুপুরে পুলিশের ওই ইউনিটের এসআই রাছিব খান বলেন, সাখাওয়াত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তথ্যপ্রযুক্তিবিষয়ক শাখার কর্মী।

সাখাওয়াতকে আটকের পর শুক্রবার রাতেই এসআই রাছিব তার বিরুদ্ধে খুলশী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালে ভায়রাভাই মো. আরিফ মামুনের মাধ্যমে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগ দেন সাখাওয়াত।

ওই সংগঠনের নেতা চাকরিচ্যুত মেজর জিয়াসহ অন্যদের মাধ্যমে জিহাদি কার্যক্রমে জড়িয়ে পড়েন তিনি। এরই অংশ হিসেবে ২০১৭ সালে সাখাওয়াত তুরস্কে যান। সেখান থেকে অবৈধভাবে সীমান্ত দিয়ে সিরিয়ায় গিয়ে জঙ্গিনেতা হায়াত তাহরির আশরাকের কাছ থেকে ভারী অস্ত্র চালানোর প্রশিক্ষণ নেন।

সিরিয়ার ইদলিব এলাকায় প্রায় ছয় মাস প্রশিক্ষণ নেন তিনি। পরে সিরিয়া থেকে ইন্দোনেশিয়ায় আসেন। সেখান থেকে শ্রীলঙ্কা হয়ে আবার ইন্দোনেশিয়ায় যান। চলতি বছর মার্চে তিনি দেশে ফিরে আসেন। এসআই রাছিব খান বলেন, সাখাওয়াতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এরই মধ্যে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাকে বিকালে আদালতে হাজির করে রিমান্ডে পাওয়ার আবেদন করা হবে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর