chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাড়ে ২৮ লাখ টাকা হোল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি আদায়

চসিকের অভিযান

নিজস্ব প্রতিবেদক: হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফিসহ বকেয়া প্রায় সাড়ে ২৮ লাখ টাকা আদায় করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে চসিকের রাজস্ব সার্কেল-১ ও ৬ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

চসিক সূত্র জানায়, রাজস্ব সার্কেল-১ এর আওতাধীন নাসিরাবাদ ও পাঁচলাইশ মহল্লায় বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ২১ লাখ ৫৪ হাজার ৪শত ১৮টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ৪৯ হাজার ৯শত ২০ টাকা আদায় করা হয়।

একই দিন পৃথক অপর অভিযানে রাজস্ব সার্কেল-৬ আওতাধীন পূর্ব পাহাড়তলী এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৬ লাখ ৪ হাজার ২শত ৫৪ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ৩৪ হাজার ৫শত টাকা আদায় করা হয়।

একই অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা দায়ে ছয়টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক আরো ৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেসাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই আদালত পরিচালিত হয়।

সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান চলমান থাকবে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম জানায়,বৃহস্পতিবার পৃথক দুই অভিযানে সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ ২৭ লাখ ৫৮ হাজার ৬শত ৭২টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ৮৪ হাজার ৪ শত ২০ টাকা আদায় করা হয়।

অভিযানে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...