chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বৃষ্টিতে পাহাড়ের নেমে আসা মাটি-বালির কারণে জলজট সৃষ্টি হয়’

নিজস্ব প্রতিবেদক: ‘চট্টগ্রাম একটি পাহাড় ঘেরা নগর। বর্ষা মৌসুমে পাহাড় থেকে পানি ধেয়ে আসার সময় প্রচুর পানির সাথে নেমে আসে।

যে সমস্ত নালাগুলোতে একটু প্রতিবন্ধকতা হয়, সেখানে নেমে আসা মাটি-বালির কারণে জলজট সৃষ্টি হয়ে মানুষের ভোগান্তি বাড়ে।’

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ২নং গেইট কবরস্থান সংলগ্ন একটি বড় নালা দিয়ে পানি প্রবাহ প্রতিবন্ধকতা পরিদর্শন করতে গিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এমন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, ২নং গেইটের কবরস্থানের পাশের নালা দিয়ে নাসিরাবাদ পাহাড়ের প্রচুর পানি নেমে খালে গিয়ে পড়ে। সে নালায় প্রতিবন্ধকতা হওয়া জলজটের অন্যতম কারণ।

তিনি উল্লেখিত নালায় পানি নিস্কাষণে কোথায় সমস্যা হয়েছে তা খতিয়ে দেখে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেন।

চট্টগ্রাম নগরীকে সর্বসাধারণের বাসযোগ্য, নাগরিক দুভোর্গমুক্ত, পরিবেশ বান্ধব নগরীতে পরিণত করতে হলে নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রয়োজন বলেও জানান মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

অভিজ্ঞতালব্ধ ধারণার আলোকে চিহ্নিত সমস্যা ও প্রতিবন্ধকতাগুলো কিভাবে সমাধান করা সম্ভব সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ অপরিহার্য বলে তিনি মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, মো.সলিমউল্লাহ বাচ্চু, এম. আশরাফুল আলম, গাজী মো. শফিউল আজিম ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

মেয়র নগরীর সেবা সংস্থা বিশেষ করে ওয়াসা, টি এন্ড টি, কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ কতৃক উন্নয়নকাজ করতে গিয়ে ছোট-বড় কালভার্ট ও নালা দিয়ে পানি নিষ্কাষণে কোন ধরণের যেন প্রতিবন্ধকতা না হয় সে ব্যাপারে সর্তকতা অবলম্বনের আহ্বান জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...