chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারে সামরিক বাহিনীর একটি বিমান বিধ্বস্তের ঘটনায় সামরিক কর্মকর্তারাসহ ১২ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ২ জন।

বৃহস্পতিবার দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালয়ে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনীর টেলিভিশন চ্যানেল মায়াওয়াদ্দি টিভি।

মায়াওয়াদ্দি টিভির প্রতিবেদনে বলা হয়েছে, পিয়ন ওউ লোইন শহরের একটি বৌদ্ধ মন্দিরের অনুষ্ঠানে যোগ দিতে বৃহস্পতিবার সকালে রাজধানী নেইপিদো থেকে রওনা হয়েছিল সামরিক বাহিনীর বিমানটি। পাইলটসহ ওই বিমানে ছিলেন মোট ১৪ জন যাত্রী। যাত্রীদের মধ্যে সামরিক কর্মকর্তা ছিলেন ৬ জন, বাকিরা সবাই ছিলেন বৌদ্ধ সন্ন্যাসি বা পুরোহিত।

প্রতিবেদনে বলা হয়, ফ্লাইট শুরুর কিছুক্ষণ পর আকাশের ৩০০ মিটার (৯৮৪) উঁচুতে থাকা অবস্থায় বিমানটি হঠাৎ বিকল হয়ে নিচের দিকে নামতে শুরু করে এবং মান্দালয়ের একটি ইস্পাত কারখানায় আছড়ে পড়ে। এতে ঘটনাস্থলেই নিহত হন ১২ জন।

বিমানের সেই পাইলট এবং একজন যাত্রী অবশ্য প্রাণে রক্ষা পেয়েছেন। দেশটির জান্তা সরকারের এক মুখপাত্র জানিয়েছেন গুরুতর আহত ওই পাইলট ও যাত্রীকে ইতোমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমান আছড়ে পড়ায় ওই কারখানা বা তার সংলগ্ন এলাকায় হতাহতের ঘটনা ঘটেনি। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা ও এখনও জানা যায়নি। তবে দেশটির বিমান যাত্রায় নিরাপত্তার ঘাটতির ইতিহাস যথেষ্ট দীর্ঘ।

ধসে পড়া বিমানের ধ্বংসাবশেষের ছবি মিয়ানমারের সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

সূত্র: রয়টার্স

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর
Loading...