chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুদিনেও বন্ধ করা যায়নি উদগিরণ হওয়া গ্যাস

নিজস্ব প্রতিবেদক: দুদিন পার হতে চললেও নগরের একটি বাড়ির মাটি ফেটে বের হওয়া গ্যাস বন্ধ করা যায়নি। খবর পেয়ে গতকাল (৯জুন) বুধবার রাতে বাপেক্সের দুজন বিশেষজ্ঞ প্রতিনিধি দল উদগিরণ গ্যাসর নমুনা সংগ্রহ করেছেন। তবে কোনো ধরনের মন্তব্য করতে রাজ হননি।

জানা যায়, নগরের চান্দগাঁও থানার উত্তর মোহরার আব্দুল সারেং বাড়িতে গত মঙ্গলবার (৮ জুন) রাত ১১ টার দিকে পানির সাথে গ্যাস বের হওয়া দেখতে পান বাড়ির মালিক তসলিম উদ্দীন। আট বছরে ওই বাড়িতে একটি গভীর নলকূপ স্থাপন করা হয়। স্থাপন করা মোটরটি নষ্ট হয়ে গেলে ওইটি তুলে ফেলা হয়। ওই নলকূপের স্থান দিয়ে বের হওয়ার পর তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করেন। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করলেও কোনো সমাধান পাননি। এরপর তিনি কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। কর্মকর্তারা দু দফায় ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় আশেপাশের সব গ্যাস সংযোগ বন্ধ করে দেন। এরপরও গ্যাস বের হওয়া বন্ধ হয়নি। উপায় না দেখার তারা বাপেক্সের সরানাপন্ন হন।বিষয়টি জানাজানি হলে উৎসুক জনতা ওই বাড়ির সামনে এসে জড়ো হন।

এ বিষয়ে জানতে চাইলে বাড়ির মালিক তসলিম উদ্দীন চট্টলার খবরকে বলেন, ১০ ফুট ওপর দিয়ে পানির সাথে গ্যাস বের হচ্ছে। গতকাল রাতে বাপেক্সের কর্মকর্তারা গ্যাসের নমুনা সংগ্রহ করেছেন। সংগ্রহ করা নমুনা ঢাকায় ল্যাবে টেস্ট করে জানাবেন বলেছেন। তারা ধারণা করছেন মাটির গভীর বায়োগ্যাস থাকলে এমন ঘটনা ঘটতে পারে।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর
Loading...