chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাসপোর্ট অফিস থেকে ১১ দালাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সহজে পাসপোর্ট পাইয়ে দেওয়ার নাম করে সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায় করা দালাল চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

পাসপোর্টের আবেদন করতে যাওয়া দুই ভাইকে জিম্মি করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে পুলিশ এ চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তাদের কাছ থেকে ১টি পাসপোর্ট, ৩টি পাসপোর্টের ফরম ও ৫৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, সাইফুল হক (৪১), জাকির হোসেন রাজু (৫০), সাইফুল ইসলাম (৫৮), আমিনুল ইসলাম (৫৬), রফিক আহাম্মদ (৪৮), জহির উদ্দিন (৪৮), মোহাম্মদ মিয়া জুনায়েদ (৩৬), মজিবুল হক সোহেল (৪০), আহম্মদ হোসেন (৪৭), জামাল উদ্দিন (৪১) এবং হাজী মো. শফি (৭০)। তারা সকলেই চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

বুধবার (৯ জুন) পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা থেকে সোহেল রানা নামে এক শিক্ষার্থী ফোন করে জানায় তাকে এবং তার বড় ভাই আলী আকবরকে জিম্মি করে রেখেছে একটি দালাল চক্র।

তথ্য পেয়ে অভিযান শুরু করে পুলিশ। একে একে পেয়ে যায় ১১ দালালকে। বাকিরা অবশ্য পুলিশ দেখে আগেই গা ঢাকা দেয়। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা, পাসপোর্ট ও পাসপোর্ট আবেদনের ফরম উদ্ধার করা হয়।

ওসি বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ভুক্তভোগী সোহেল রানার পক্ষ থেকে একটি এবং পুলিশের পক্ষ থেকে আরও একটি মামলাসহ মোট দুটি মামলা দায়ের করা হয়েছে।

তাছাড়া গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাঁচলাইশ পাসপোর্ট অফিসের আরো অনেকের বিষয়ে তথ্য পাওয়া গেছে জানিয়ে থানার পরিদর্শক (তদন্ত) মো. কবিরুল ইসলাম বলেন, তাদেরকেও দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...