chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আয়কর রিটার্নের সময় বাড়ানোর দাবি কর আইনজীবী সমিতির

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারীর সৃষ্ট সংকটের মুখেও রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে আয়কর রিটার্নসহ ও বিভিন্ন আয়কর মামলার কার্যক্রম ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর দাবি জানিয়েছে চট্টগ্রাম কর আইনজীবী সমিতি।

বুধবার (৯জুন) সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে আইনজীবী সমিতির নেতারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, করোনার কারণে অন্যান্য খাতের ন্যায় রাজস্ব বৃদ্ধির কার্যক্রমে স্থিতিশীলতা দেখা দিয়েছে। গত ২০১৯-২০ অর্থবছরে জাতীয় রাজস্ব রাজস্ব বোর্ড আয়কর রিটার্ন ও বিভিন্ন আয়কর দাখিলের সময় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছিল। কিন্তু সুস্পষ্ট আইনগত বিধান থাকার পরও এ বছর আয়কর রিটার্নের সময় বৃদ্ধি করা হচ্ছে না।

নেতারা দাবি করেন, লকডাউনের মধ্যে আয়কর অফিসকে জরুরি পরিসেবার অন্তর্ভুক্ত করা হলেও, তখন আয়কর অফিস রিটার্ন দাখিলে নিষেধাজ্ঞা ছিল। একতরফা-ভাবে এবং পূর্বের তারিখের মাধ্যমে কর্মকর্তারা এখন নতুন আপীল, ট্রাইব্যুনাল ও রেফারেন্বেসর কার্যক্রমে সমস্যায় পড়ছেন।ফলে করতাদের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। যার ফলে সরকার কোটি কোটি টাকার রাজস্ব আদায়ে বঞ্চিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে কর আইনজীবী সমিতির সভাপতি মো. এনায়েত উল্লাহ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মানসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আরকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...