chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিল ভারসাম্যহীন নারী, ৯৯৯ নম্বরে ফোন

নিজস্ব প্রতিবেদক : নগরীর নয়াবাজার বিশ্বরোডের কাঁচাবাজারের সামনে সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে এক নারী পড়ে আছেন। তিনি প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছেন। জরুরি সেবা ‘৯৯৯’ নম্বর থেকে ফোন আসে হালিশহর থানায়। এরপর ঘটনাস্থলে ছুটে যান হালিশহর থানার এসআই সতেজ বড়ুয়া। সেখানে গিয়ে দেখতে পান ভারসাম্যহীন ওই নারী প্রসব যন্ত্রণায় অচেতন অবস্থায় পড়ে আছেন।

এসআই সতেজ বলেন, ঘটনাটি ৯৯৯ এ ফোন করে জানিয়েছিলেন সুমন নামের এক পথচারী। পরে সুমন ও লাইটহাউজ কনসোর্টিয়াম এনজিওর একজন পরিচালকসহ অন্যান্যদের সহায়তায় ওই নারীকে রাস্তা থেকে তুলে ব্র্যাক মেটারনিটি সেন্টারে ভর্তি করাই। বিকালে সেখানে নেয়ার পর একটি ছেলে সন্তান প্রসব করে তিনি।

বাচ্চা ও মায়ের দেখাশুনা করার জন্য লাইটহাউজ কনসোর্টিয়াম এনজিওর কর্মী শারমিনকে সাথে নিয়েছিলাম আমরা। বাচ্চা এবং বাচ্চার মায়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে বাচ্চাটিকে দেখাশুনার জন্য আপাতত স্থানীয় এক দম্পতির কাছে হস্তান্তর করা হয়েছে।

এসআই সতেজ বড়ুয়া বলেন, মঙ্গলবার বিজ্ঞ আদালতের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি করা হবে। মানসিক ভারসাম্যহীন প্রসূতি মা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর