chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঝড়ের কবলে সাগরে দিকভ্রান্ত স্পিডবোট: ৯৯৯-এ কল করে উদ্ধার 

ডেস্ক নিউজ: সন্দ্বীপ থেকে স্পিডবোটে চড়ে সীতাকুন্ডের কুমিরার উদ্দেশ্যে রওনা দেন ৫ যাত্রী। সাগর পথে মাত্র ৪০ কিলোমিটারের দূরত্ব পাড়ি দেওয়ার আগেই বিপদে পড়ে যান তারা।

গতকাল রবিবার সকাল ৮টার দিকে যখন সন্দ্বীপ থেকে স্পিডবোটটি ছাড়া হয় তখন আবহাওয়া স্বাভাবিক থাকলেও সাগরের মাঝপথে হঠাৎ আবহাওয়া পরিবর্তন হয়ে যায়।

বাতাসের বেগ বাড়তে শুরু করে, সাথে উত্তাল হতে থাকে সাগরের ঢেউ। কিছুক্ষণের মধ্যেই সে বাতাস রূপ নেয় ঝড়ে। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকে ঝড়ের ভয়াবহতা।

প্রচণ্ড ঝড়ের মধ্যে স্পিডবোট চালক প্রাণপনে নিয়ন্ত্রণ ধরে রাখতে চেষ্টা করে যাচ্ছিলেন। কিন্তু এক পর্যায়ে তিনি আর নিয়ন্ত্রণ ধরে রাখতে পারছিলেন না।

ফলে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে উত্তাল ঢেউয়ের তোড়ে স্পিডবোটটি নিয়ন্ত্রণ হারিয়ে সাগরের বুকে এদিক ওদিক ভাসতে থাকে। অন্যদিকে যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন।

এর মধ্যেও স্পিডবোট চালক প্রাণপণ চেষ্টা করে যাচ্ছিলেন যাতে কোনোভাব স্পিডবোট ডুবে না যায়। এভাবে প্রবল ঝড়ের সাথে লড়াই চলে প্রায় দেড় ঘন্টা।

তারপর এক পর্যায়ে ঝড়ের বেগ কমে গেলেও যাত্রী এবং স্পিডবোট চালক কেউই বুঝতে পারছিলেন না তারা কোথায় অবস্থান করছেন। হারিয়ে ফেলেছেন দিক। এতে আরো ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন সবাই।

তবে এক যাত্রীর বুদ্ধিমত্তায় ফোন আসে ৯৯৯ নম্বরে। ফোন পেয়ে দ্রুত তাদেরকে উদ্ধারে ছুটে যান সন্দ্বীপ কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল।

তারা প্রথমে স্পিডবোটের প্রাথমিক গতিপথ, যাত্রার সময়, ঝড়ের প্রকৃতি ও সময়, ইত্যাদি বিবেচনায় নিয়ে সম্ভাব্য সকল দিকে খুঁজতে থাকে।

খুঁজতে খুঁজতে একপর্যায়ে তারা দিকভ্রান্ত স্পিডবোটটিকে শনাক্ত করতে সমর্থ হয়। তারপর তাদেরকে পথ দেখিয়ে নিরাপদে উপকূলে নিয়ে আসা হয়। চালক এবং যাত্রী সকলেই সুস্থ আছেন বলে জানায় কোস্ট গার্ড।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর