chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরও ১৯ জোড়া ট্রেন চালু হচ্ছে বুধবার থেকে

ডেস্ক নিউজ: দেশে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

মহামারি নিয়ন্ত্রণের বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার (৯ জুন) থেকে এসব ট্রেন চলাচল করবে বলে রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

একই সঙ্গে সাময়িকভাবে বন্ধ সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের রেক দ্বারা রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রাজশাহী রুটে চলাচলকারী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে।

লকডাউনের কারণে গত ৫ এপ্রিল সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর ২৪ মে থেকে আসনের অর্ধেক যাত্রী নিয়ে ২৮ জোড়া আন্তঃনগর এবং ৯ জোড়া মেইল ও লোকাল ট্রেন চলছে। বর্তমানে আন্তঃনগর ট্রেনের সব টিকিট অনলাইন ও অ্যাপে বিক্রি হচ্ছে।

আগামী বুধবার ৯ জুন থেকে নতুন করে যেসব আন্তঃনগর ট্রেন চলবে- কুড়িগ্রাম এক্সপ্রেস (কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম), পঞ্চগড় এক্সপ্রেস (ঢাকা-পঞ্চগড়-ঢাকা), সীমান্ত এক্সপ্রেস (খুলনা-চিলাহাটি-খুলনা), বরেন্দ্র এক্সপ্রেস (রাজশাহী-চিলাহাটি-রাজশাহী), বাংলাবান্ধা এক্সপ্রেস (রাজশাহী-পঞ্চগড়-রাজশাহী), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), জয়ন্তিকা এক্সপ্রেস (ঢাকা-সিলেট), উপবন এক্সপ্রেস (সিলেট-ঢাকা), অগ্নিবীণা এক্সপ্রেস (ঢাকা-তারাকান্দি-ঢাকা), পাহাড়িকা এক্সপ্রেস (সিলেট-চট্টগ্রাম) এবং উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট)৷

নতুন করে যেসব মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলবে- ঢাকা মেইল (চট্টগ্রাম-ঢাকা), সুরমা মেইল (ঢাকা-সিলেট-ঢাকা), দেওয়ানগঞ্জ কমিউটার (ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা), মহুয়া কমিউটার (ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা), তিতাস কমিউটার (ঢাকা-আখাউড়া-ঢাকা), ময়মনসিংহ এক্সপ্রেস (চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব- চট্টগ্রাম), বিরল কমিউটার (লালমনিরহাট-বিরল- লালমনিরহাট), বগুড়া কমিউটার (সান্তাহার-লালমনিরহাট-সান্তাহার), ৪৯১/৪৯২ লোকাল: বোনারপাড়া- সান্তাহার- বোনারপাড়া এবং রাজবাড়ী এক্সপ্রেস (রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ী)।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...