chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক পরিবেশ দিবস ২০২১ উপলক্ষ্যে বায়োলজি ফ্যাকাল্টি কো-কারিকুলার সোসাইটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (৬ জুন) বেলা সাড়ে ১২ টায় চবি প্রশাসনিক ভবন সংলগ্ন এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি কাঁঠাল গাছের চারা রোপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে।

এসময় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া এবং কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী উপস্থিত ছিলেন। উপ-উপাচার্য বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ একটি অপরিহার্য উপাদান। বিশ্বব্যাপি যত্র তত্র শিল্পায়নের কারণে প্রতিনিয়ত বৃক্ষ নিধন করার ফলে বিশ্ব পরিবেশ আজ হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। এর থেকে পরিত্রান পেতে হলে এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ পৃথিবী গড়তে বৃক্ষ রোপন ও বনায়নের কোন বিকল্প নেই।

তিনি বলেন, শুধু বৃক্ষ রোপন করলেই চলবেনা পাশাপাশি বৃক্ষের পরিচর্যাও করতে হবে। উপ-উপাচার্য পরিবেশের ভারসাম্য রক্ষায় সকলকে বৃক্ষরোপনের আহ্বান জানান। বৃক্ষরোপন কর্মসূচিতে সংগঠনের প্রতিষ্ঠাতা শাহরিয়ার জাওয়াদ, আহবায়ক মো. ইলিয়াস হোসেন, নির্বাহী সদস্য তানভীর আহমেদ, আরশাদ চৌধুরী, ইসমাইল সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...