chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে নারীসহ নিহত ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া ও টেকনাফের দুটি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসের ঘটনায় নারীসহ ২ জন নিহত হয়েছে।

আজ শনিবার সকালে উখিয়ার বালুখালী ময়নার ঘোনা ও দুপুরে টেকনাফের চাকমারকুল ক্যাম্পে নিহতের এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার বালুখালী ময়নার ঘোনা (ক্যাম্প-১২) ক্যাম্পের (জে-এ-৭ ব্লকের) মৃত অছিউর রহমানের ছেলে রহিম উল্লাহ (৩৫) ও টেকনাফের চাকমারকুল (ক্যাম্প ২১) ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনা (২০)।

ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার জানান, সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পের এইচ ব্লকে মাটি কাটার সময় পাহাড় ধ্বসে রহিম উল্লাহর মৃত্যু হয়। খবর পেয়ে আমর্ড পুলিশ সদস্যরা তার মরদেহ উদ্ধার করে ক্যাম্প প্রশাসনের কাছে হস্তান্তর করে।

অপরদিকে দুপুর ১ টার দিকে ক্যাম্প নং-২১ (চাকমারকুল), ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনা (২০) বসত ঘর সংলগ্ন পাহাড় প্রচন্ড বৃষ্টিতে হঠাৎ ধ্বসে পড়ে। এ সময় নুর হাসিনা মাটিতে চাপা পড়ে যায়।

খবর পেয়ে ক্যাম্প অভ্যন্তরে টহলরত এপিবিএন অফিসার ও ফোর্স এবং আশপাশের লোকজন তাৎক্ষনিক উদ্ধার কাজ শুরু করে এবং দ্রুত তাকে উদ্ধার করে ক্যাম্পের সেভ দ্য চিলড্রেন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে জানতে চাইলে ২১নং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ সাধনা ত্রিপুরা ক্যাম্পে পাহাড় ধসে নিহতের বিষয়টি সত্যতা নিশ্চিত করেন। রোহিঙ্গাদের শেল্টারের উপর পাহাড় ধসে এ ঘটনা ঘটেছে।
অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু দ্দৌজা দুই জন রোহিঙ্গা নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পাহাড় ধসের মতো দূযোর্গ মোবাবেলায় নানা পদক্ষেপ নেয়া হয়েছে। তারপরও কিভাবে পাহাড় ধ্বসের ঘটনা ঘটেছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর