chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজশাহী মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ মৃত্যু

ডেস্ক নিউজ: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং মহামারিটির উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে ওই হাসপাতালের সর্ব্বোচ্চ প্রাণহানি।

হাসপাতালটির করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। করোনা উপসর্গে মারা গেছেন ছয়জন।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়। হাসপাতাল থেকে তাঁদের লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

শুক্রবার (৪ জুন) রামেকের উপ-পরিচালক ডা. মো. সাইফুল ফেরদৌস এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে ১৬ জন মারা গেছে তাদের মধ্যে ১০ জনই করোনা পজিটিভ। আর উপসর্গ নিয়ে মারা গেছে ৬ জন।

মৃতদের মধ্যে করোনার ‘হটস্পট’ চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, রাজশাহীর ৬ জন, নওগাঁর ১ জন রয়েছেন। আইসিইউতে ভর্তি ছিল ৫ জন, ২৫ নম্বর ওয়ার্ডে ৩ জন, ২২ নম্বর ওয়ার্ডে ২ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৩ জন, ২৯ নম্বর ওয়ার্ডে ২ জন ও ৩৯ নম্বর ওয়ার্ডে ১ জন মারা গেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ মে দুপুর থেকে ৪ জুন পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমিত ছিলেন ৫৬ জন। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা ওয়ার্ডে নতুন মোট ভর্তি আছেন ২২৫ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর