chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আ. লীগ ভিন্ন মত সহ্য করতে পারে না: ফখরুল

ডেস্ক নিউজ: আওয়ামী লীগ ভিন্ন মত এবং বিরোধী রাজনীতিকে সহ্য করতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আজ মঙ্গলবার বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে আজ ফ্যাসিবাদী শাসন কায়েম করা হয়েছে। বিরোধীদল বিশেষ করে বিএনপির জন্য রাজনীতির পথ সরু করে মাস্তানতন্ত্র ও মাফিয়াতন্ত্র কায়েম করা হয়েছে। যেখানে রাজনৈতিক কর্মসূচি এবং মানবিক ও সামাজিক কর্মসূচিতেও ন্যাক্কারজনক হামলা চালিয়ে পণ্ড করে দেয়া হচ্ছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর নির্মম হামলা তার নিকৃষ্ট প্রমাণ। সুবিধাবঞ্চিত মানুষ ও ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী এবং ত্রাণ বিতরণের মতো মানবিক কর্মসূচিতে হামলা চালিয়ে প্রমাণ করেছে তারা কতটা অমানবিক এবং নিষ্ঠুর।

বিবৃতিতে ছাত্রলীগের কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় তারা আজ চরম বেপরোয়া।’

তিনি বলেন, শহীদ জিয়ার শাহাদাতবার্ষিকী উপলক্ষে পালিত অন্যান্য কর্মসূচিতেও বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছে। নিষেধাজ্ঞা আরোপ করে কোনো কর্মসূচিই পালন করতে দেয়া হয় নাই। এমনকি দুস্থ ও এতিমদের জন্য রান্না করা খাবারও কেড়ে নেয়া হয়েছে।

মির্জা ফখরুল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিরপেক্ষভাবে ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহবস্থান এবং স্বাধীনভাবে কর্মকাণ্ড পরিচালনা করার শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর