chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোলায় ৯ জেলেসহ মাছ ধরার ট্রলার ডুবি

ডেস্ক নিউজ: ভোলার মেঘনা নদীতে ৯ জেলেকে নিয়ে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতায় ট্রলারে থাকা ৯ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঘূর্ণিঝড় ‘ইয়াস’র প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে মেঘনা নদীর ভোলা-দৌলতখান সীমান্তবর্তী এলাকায় এ ট্রলার ডুবির ঘটনাটি ঘটে।

উদ্ধার হওয়া জেলে ও স্থানীয়রা জানান, নয়জন জেলে নিয়ে ‘মায়ের দোয়া-৩’ নামের একটি ট্রলার ভোলার মেঘনা নদীতে মাছ শিকারে যায়। বিকেল সাড়ে তিনটার দিকে ভোলা সদর ও দৌলতখান উপজেলার সীমান্তবর্তী এলাকার মেঘনা নদীর তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়।

পরে ট্রলারে থাকা এক জেলে ৯৯৯-এ কল দিলে সেখান থেকে ভোলা ফয়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয় জেলেদের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করে সদর উপজেলার তুলাতুলি ঘাটে নিয়ে আসে।

ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. ফারুক হোসেন জানান, ৯৯৯ থেকে আমাদের কাছে খবর আসে যে মেঘনা নদীতে একটি ট্রলার ডুবে গেছে।

খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে দুটি ট্রলার নিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করে ঘাটে নিয়ে আসি।

তিনি বলেন, নদীতে প্রচন্ড ঝড় ও তীব্র স্রোতের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনাটি ঘটেছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...