chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বিপুল চোরাই মোবাইলসহ চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের শাহআমানত নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ মোবাইল চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের মোট ৬০টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সেট ও লেপটপের বর্তমান বাজার মূল্য আনুমানিক প্রায় সাড়ে ৩ লাখ টাকা বলে জানায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের ৭ নং মোহাম্মদপুর ওয়ার্ড এর মৃত ওসমানগণির ছেলে মাহবুব রেজা প্রকাশ মিল্কি (২৬)। কর্ণফুলী থানা শিকলবাহা বদিউদজ্জামান কেরানীর বাড়ীর আলী আকবরের ছেলে মো. ফেরদৌস (৩৩) ও সাতকানিআ উপজেলার নলুয়া ফরিদ মেম্বার বাড়ীর মৃত আলী আহমেদের ছেলে আবুল কালাম প্রকাশ সানী (২৪)।

তথ্যটি নিশ্চিত করেছেন বাকলিয়া থানার পরিদর্শক (ওসি) রুহুল আমিন। তিনি বলেন, তাদের কাছে গোপন তথ্য আসে শাহ আমানত নতুন ব্রীজ সংলগ্ন মান্নান টাওয়ারের সামনে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় হচ্ছে।

এমন খবরে অভিযান চালিয়ে একটি সামস্যাং চোরাই মোবাইলসহ মাহবুব নামে এক যুবককে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে তার দেয়া তথ্যে এ চক্রের আরো দুজন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬০টি মোবাইল ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

রুহুল আমিন বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে শাহ আমানত সেতুর গোল চত্ত্বর এলাকায় যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে আসছে। ছিনতাইকৃত মোবাইলগুলো নতুন ব্রীজ সংলগ্ন একটি মার্কেটের দোকানে নিয়ে আইএমইআই নাম্বার পরিবর্তন করে পরে বেশিদামে বিক্রি করে দেয়।

জিজ্ঞাসাবাদে মোবাইল চোর চক্রের আরো বেশ কয়েকজনের নাম প্রকাশ করেছে গ্রেফতারকৃতরা। এরমধ্যে রয়েছে মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ মাঈনুদ্দিন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান রুহুল আমিন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর