chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হেফাজত নেতা ফয়েজী ফের চারদিনের রিমান্ডে

ডেস্ক নিউজ: হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীর ফের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৯ মে) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত হাটহাজারী থানার দুই মামলায় এ রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক (প্রসিকিউশন) হুমায়ুন কবির গণমাধ্যমকে জানান, হাটহাজারী থানার দায়ের হওয়া দুই মামলায় পৃথকভাবে আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আদালত উভয় পক্ষের শুনানি শেষে এক মামলায় ২ দিন করে ২ মামলায় ৪ দিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ৫ মে বুধবার বিকেলে কক্সবাজারের চকোরিয়া থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম।

গ্রেফতারের পর হাটহাজারী থানায় সহিংসতার ঘটনায় দায়ের হওয়া তিন মামলায় ফয়েজীর ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছিল। ৬ মে বৃহস্পতিবার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় গত ২৬-২৮ মার্চ হেফাজতে ইসলামের বিক্ষোভকালে বিভিন্ন স্থাপনায় ভাংচুরের ঘটনায় গত ৩০ মার্চ রাতে থানায় ৬টি মামলা দায়ের করা হয়।

হাটহাজারী থানায় ভূমি অফিসে ভাংচুর ও আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। এছাড়া হাটহাজারী থানায় হামলা ও ভাংচুর, পুলিশ সদস্যকে আক্রমণ, স্থানীয় অস্ত্র ব্যবহার এবং উপজেলা ডাকবাংলো ভাংচুর ও আগুন দেওয়ার অভিযোগে মামলা হয়েছে।

তাছাড়া গত ৬ মে বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে চট্টগ্রামের হাটহাজারী থানায় এক নারী বাদী হয়ে ধর্ষণে অভিযোগে একটি মামলাটি দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১) মামলাটি দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করছেন এসআই মো. মুকিব হাসান।

চখ/আরএস/এমআই

এই বিভাগের আরও খবর