chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় একদিনের মৃত্যুতে ভারতের পশ্চিমবঙ্গে ফের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনের মৃত্যুতে ফের রেকর্ড তৈরি হয়েছে ভারতের পশ্চিমবঙ্গে। করোনায় একদিনে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। যা রাজ্যে এ পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু।

শুক্রবার (১৪ মে) স্বাস্থ্য অধিদফতর জানায়, একদিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু দেখল ভারতের পশ্চিমবঙ্গ। নতুন ১৩৬ জনের মৃত্যুতে পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯৯৩ জনে।

মৃত ১৩৬ জন করোনা রোগীর মধ্যে উত্তর ২৪ পরগনা এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৪২ ও ৩৪ জন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ১২, দার্জিলিংয়ে ছয়, হাওড়া, হুগলি এবং বীরভূমে পাঁচ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

জলপাইগুড়ি, নদিয়া, বাঁকুড়া এবং দুই দিনাজপুরে চারজন করে আক্রান্ত করোনার শিকার হয়েছেন। মুর্শিদাবাদে তিন এবং পশ্চিম বর্ধমানে দুইজন করোনায় মারা গেছেন। পূর্ব মেদিনীপুর এবং পূর্ব বর্ধমানে একজন করে আক্রান্তের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে ৭০ হাজার ৫১ জনের নমুনা পরীক্ষায় পজিটিভি এসেছে ২০ হাজার ৮৪৬ জনের। আক্রান্তের হার ৯ দশমিক ৬৮ শতাংশ।

স্বাস্থ্য অধিপপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪ হাজারের উপরে রয়েছে। তার পরই কলকাতা। উত্তর ২৪ পরগনায় ৪ হাজার ১৯৭ জন এবং কলকাতায় ৩ হাজার ৯৫৫ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

অন্য দিকে, হাওড়া (১,২৬৬), দক্ষিণ ২৪ পরগনা (১,২২৫), হুগলি (১,২৫১), নদিয়া (১,০২৫), পূর্ব মেদিনীপুর (৯৯৩), পশ্চিম বর্ধমান (৯৪১), পূর্ব বর্ধমান (৬৮০), বীরভূম (৮৪২), পশ্চিম মেদিনীপুর (৭৫৯), দার্জিলিং (৬৬৫), মুর্শিদাবাদ (৫৯৪) জেলায় দৈনিক সংক্রমণের সংখ্যা উদ্বেগজনক।

সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১০ লক্ষ ৯৪ হাজার ৮০২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে বলে জানা গেছে।

গেলো বৃহস্পতিবার সংক্রমণের দৈনিক হার ছিল ২৮.৯১ শতাংশ। তবে শুক্রবার তা বেড়ে ২৯.৭৫ শতাংশ হয়েছে। সংক্রমণ রুখতে ভ্যাকসিন এবং কভিড টেস্টের উপর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর