chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঢল নেমেছে মানুষের

বিভাগীয় ডেস্ক : করোনা ঝুঁকি মাথায় নিয়ে এই ঈদে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দক্ষিণ-পশ্চিশাঞ্চলের ঘরমুখো মানুষের ঢল নেমেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।

বৃহস্পতিবার (১৩ মে) ঘাট এলাকায় সরেজমিনে গিয়ে দেখা গেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শেষ মুহূর্তে ঈদে ঘরে ফেরা মানুষের ঢল নেমেছে। কয়েক গুণ বেশি ভাড়া দিয়ে ঘাটে এসে গাদাগাদি করে ফেরিতে পার হচ্ছেন মানুষ।

বাড়ি যাওয়ার আনন্দে যাত্রীদের মনে স্বস্তি থাকলেও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না কেউই। স্বাস্থ্যবিধি দেখার দায়িত্ব আমাদের নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন।

অন্যদিকে আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, সর্বোচ্চ চেষ্টা করেও নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের চাপ পড়ায় আমাদের লোকবল কম থাকায় যাত্রী পারাপার নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না বলেও জানিয়েছেন কেউ কেউ।

ঘাট কর্তৃপক্ষ বলছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে ২০টি ফেরি চলাচল করছে।

এসময় একাধিক যাত্রী বলেন, আগামী কাল ঈদ। অফিস আদালত, কল-কারখানা বন্ধ হয়ে গেছে আগেই। বেতনের টাকাও ঠিক মতো পাইনি, যা পেয়েছি তা দিয়ে ঢাকায় ঈদ করা সম্ভব না।

তাই এই করোনা পরিস্থিতির ভয়াবহ সময়ে খাই বা না খাই, ঢাকায় বসে থাকার চেয়ে বাড়িতে গিয়ে মা-বাবা, ভাইবোন, আত্মীয় স্বজনদের সঙ্গে ঈদ করব।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর