chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘অবাক হয়ে ভাবতাম- আমি কি এতটাই খারাপ?’

খেলা ডেস্ক: এক বছর ধরে ভারত জাতীয় দল ও আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের একাদশে অনিয়মিত হয়ে পড়েছেন ‘চায়নাম্যান’ স্পিনার কুলদ্বীপ যাদব। খেলার সুযোগ না পাওয়া কতটা মানসিক যন্ত্রণার সেটা জানিয়েছেন তিনি।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। তারপর জাতীয় দলে তিন ফরমেটেই খেলেছেন কুলদ্বীপ। তবে গত এক বছর খুব বেশি সুযোগ মেলেনি। চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রায় দুই বছর পর টেস্ট দলে কামব্যাক করেন বাঁহাতি এই রিস্ট স্পিনার।

ইংল্যান্ডের বিপক্ষে ফেরার ম্যাচে দুই উইকেট নিলেও পরে আহমেদাবাদের টার্নিং পিচে বাদ দেয়া হয় কুলদ্বীপকে। পুনেতে দুটি ওয়ানডেতে উইকেটশূন্য থাকার পর জায়গা হারান এই ফরমেট থেকেও। টি-টোয়েন্টিতে সর্বশেষ দেশের হয়ে খেলেছিলেন প্রায় ১৪ মাস আগে।

সাইডলাইনে বসে থাকা যে কতটা কষ্টের, সেটা কুলদ্বীপের চেয়ে ভালো বোধ হয় আর কেউ অনুধাবন করতে পারবেন না।

কুলদ্বীপের সেই দুঃখ দীর্ঘায়িত হয়েছে এবারের আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে একটি ম্যাচেও সুযোগ মেলেনি। স্পিন ডিপার্টমেন্টে সাকিব আল হাসান, সুনিল নারিন, বরুন চক্রবর্তীদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হলেও কুলদ্বীপ ছিলেন উপেক্ষিত।

ব্যাপারটা মেনে নেয়া কঠিন ছিল এই স্পিনারের জন্য। তিনি বলেন, ‘বিশেষ করে যখন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স একাদশে সুযোগ হচ্ছিল না, আমি অবাক হয়ে ভাবতাম-আমি কি এতটাই খারাপ?’

কুলদ্বীপ বলেন, ‘এটা টিম ম্যানেজম্যান্টের সিদ্ধান্ত। তাদের প্রশ্ন করাটা ঠিক হবে না। কিন্তু আমি চেন্নাইয়ে টার্নিং পিচেও খেলতে পারিনি। আমি স্তম্ভিত হয়ে যাই। কিন্তু কিছুই করার ছিল না।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর