chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে আরও ৫৬ জনের প্রাণ কাড়ল করোনা

ডেস্ক নিউজ: দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৬ জন মানুষের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৯৩৪ জনে।

এ ছাড়া ২৪ ঘন্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৩৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত লাখ ৭৩ হাজার ৫১৩ জনে।

আজ রোববার স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘন্টায় সরকারি ও বেসরকারি ৪৫৪টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৭৭৫টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ৯১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৬ লাখ ৩০ হাজার ৮৯৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার আট দশমিক ১৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ৩৮ ও নারী ১৮ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৬, বেসরকারি হাসপাতালে ১৫ ও ৫ জন বাসায় মারা যান।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ১৬২ জন। মোট সুস্থতার হার ৯১ দশমিক৮১ শতাংশ। মৃতের হার এক দশমিক ৫৪ শতাংশ।

মৃত ৫৬ জনের মধ্যে শূন্য থেকে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৩০ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, মৃত ৫৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২, চট্টগ্রামে ২১, রাজশাহী তিনজন, খুলনা চারজন এবং সিলেটে দুইজনের মৃত্যু হয়।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর