chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ১০৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৫২ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০৮ জন। এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ৮৮৩ জন।

শুক্রবার (৬ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ১ হাজার ৮৬টি নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৮৬ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ২২ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৮৮৩ জন। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৪০ হাজার ৭৫৫ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১০ হাজার ১২৮ জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনসহ করোনায় চট্টগ্রামে মোট মৃত্যু হয়েছে ৫৫২ জনের। এর মধ্যে নগরীর ৪০৯ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১৪৩ জন রয়েছেন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৫৮ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের ও সিভাসুতে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা মিলেনি।

ইমপেরিয়াল হাসপাতালে ৭১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের, শেভরণে ২৭১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের ও আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।
আরটিআরএলে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা ধরা পড়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর