chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিল্পপতি সামসুল আজম বিকেএমইএ’র পরিচালক নির্বাচিত

চট্টগ্রাম ডেস্ক : বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিকেএমইএ) এর পরিচালনা পরিষদের পরিচালক পদে অন্তর্ভূক্ত হয়েছেন মিরসরাইয়ের কৃতি সন্তান শিল্পপতি, ব্যবসায়ি ও সমাজ সেবক সামসুল আজম।

তিনি চট্টগ্রামস্থ নীট রপ্তানি গার্মেন্টর্স রিনাউন এপারেলস্ লি. ও প্রেশার্স এ্যাপারেলস লি. এর ব্যবস্থাপনা পরিচালক।

সম্প্রতি বিকেএমইএ’র সভাপতি এ. কে. এম সেলিম ওসমান এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড সভায় শূন্য পদের বিপরীতে তাকে নতুন পরিচালক হিসেবে অর্ন্তভূক্ত করা হয়েছে।

সোমবার (৩ মে) বিকেএমইএ’র নব নির্বাচিত পরিচালক মো. সামসুল আজমকে আনুষ্ঠানিকতার মাধ্যমে ফুলেল শুভেচ্ছা জানান বিকেএমইএ সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল।

এসময় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র পরিচালক আহম্মেদ নূর ফয়সাল ও চট্টগ্রাম কার্যালয়ের সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিনসহ আরও অনেকে।

বিকেএমইএ’র সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল নির্বাচিত পরিচালক সামসুল আজমসহ অন্যান্যদের উদ্দেশ্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, বর্তমান সভাপতি এ. কে. এম সেলিম ওসমানের নেতৃত্বে বর্তমান পর্ষদ করোনা সংকটে গার্মেন্টস শিল্পকে সুরক্ষা দিতে সক্ষম হবেন।

তাছাড়া নতুন বাজার সম্প্রসারণ, রপ্তানি প্রবৃদ্ধির হার বৃদ্ধি, নিট সেক্টরে অবকাঠামোগত উন্নয়ন, খাত ওয়ারী কমম্পলায়েন্সও অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ, পরিবেশ বান্ধব শিল্প চেইন এবং সর্বোপরি শ্রম সুশৃঙ্খল নিট সেক্টর গড়ার লক্ষ্যে যে কার্যক্রম অব্যাহত রেখেছে তা সম্পাদনে নব নির্বাচিত পরিচালকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

উল্লেখ্য শিল্পপতি ও ব্যবসায়ি মো. সামসুল আজম মিরসরাইয়ের ১৪নং হাইতকান্দি ইউনিয়নের আব্দুল্লাহ কেরানী বাড়ির মরহুম মোহাম্মদ আবুল কালাম শামসুদ্দিনের বড় সন্তান।

তিনি মিরসরাই পেসক্লাবের দাতা সদস্য, এপেক্স ক্লাব অব পতেঙ্গার সাবেক সভাপতি ও এপেক্স বাংলাদেশের আজীবন সদস্য।

এছাড়াও তিনি নিজ এলাকার বিভিন্ন আর্থ সামাজিক সহযোগীতায় অবদান রাখছেন। তিনি মিরসরাই ও চট্টগ্রামের বিভিন্ন ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক তিষ্ঠানের সাথে সম্পৃক্ত আছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর