chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আজ ২২০০০ পরিবারে দেয়া হল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

চট্টগ্রাম ডেস্ক : চলমান লকডাউনে গত বছরের মতো এ বছরেও জনপ্রতি ২৫০০ টাকা করে প্রধানমন্ত্রীর ‘ঈদ উপহার’ পাবে সারাদেশের ৩৬ লাখ ২৫ হাজার পরিবার।

এরমধ্যে শুধুমাত্র চট্টগ্রাম জেলায় এ উপহার পাচ্ছে ৯৯ হাজার ৯শ ৭৭টি পরিবার। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে অসহায় মানুষদের দেওয়া হচ্ছে এই টাকা।

আজ রবিবার (২ মে) চট্টগ্রামের ২২ হাজার পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা পৌছে দেওয়া হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের মাধ্যমে এসব পরিবারে ঈদ উপহার পাঠানো হয়। তাছাড়া বাকি পরিবারগুলো পর্যায়ক্রমে আগামী ৩ দিনের মধ্যে উপহার হিসেবে দেয়া এ অর্থ পাবেন।

এর আগে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায় মানুষকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২য় পর্যায়ের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে চট্টগ্রাম, জয়পুরহাট ও ভোলা জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী

চট্টগ্রাম জেলার এ প্রান্তে জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রামে ১০ জন উপকারভোগী উপস্থিত থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে প্রাপ্ত সুবিধার কথা প্রধানমন্ত্রীকে জানান।

এসময় চট্টগ্রাম জেলা প্রশাসকের পাশাপাশি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, মোস্তাফিজুর রহমান চৌধুরী।

একই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী,চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, DIG, চট্টগ্রাম রেঞ্জ, পুলিশ কমিশনার, পুলিশ সুপার, রাজনৈতিক-ব্যবসায়িক নেতৃবৃন্দ, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণি পেশার উপকারভোগী মানুষজন।

১৪ এপ্রিল হতে সাম্প্রতিক লকডাউনে সাময়িক কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যেমন পরিবহন শ্রমিক, দিনমজুর, রিক্সা ভ্যান চালক, নির্মাণ শ্রমিক, চর্মকার, নরসুন্দর, হিজড়া, বেদে সম্প্রদায়, প্রতিবন্ধী ও বস্তিবাসী নিম্ন আয়ের ২৬ হাজার ৮শ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, আলু, লবন, সাবান ইত্যাদি বিতরণ করা হয়েছে।

এছাড়াও চট্টগ্রামের সাংসদ, রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দও ত্রান কাজে সমানভাবে অংশগ্রহণ করছেন। নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত যে সকল পরিবার প্রকাশ্যে ত্রাণ চাইতে কুণ্ঠাবোধ করেন তারা জেলা প্রশাসনে এসএমএস বা ফোন করলেও রাতের বেলায় বাড়ি গিয়ে এসব উপহার সামগ্রী/খাদ্য দ্রব্য পৌঁছে দিচ্ছেন জেলা প্রশাসন টিম।

লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরনের জন্য দিনরাত কাজ করে যাচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসন। জনগণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে।

কোভিড-১৯ ব্যবস্থাপনা এবং ত্রান কাজের জন্য আমাদের কন্ট্রোল রুম রাত দিন ২৪ ঘন্টা চালু থাকে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর