chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম নগরে সুপেয় পানি সরবরাহ করতে ব্যর্থ হচ্ছে ওয়াসা-সুজন

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেছেন,লকডাউন এবং রমজানকালীন সময়ে জনগনের অতি অত্যাবশ্যকীয় একটি উপাদান হচ্ছে সুপেয় পানি। আর চট্টগ্রাম নগরবাসীর মাঝে সে সুপেয় পানি সরবরাহ করতে ব্যর্থ হচ্ছে ওয়াসা নামক অন্যতম সেবা সংস্থাটি।

আজ রবিবার (২ মে) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথাগুলো বলেন। নগরবাসীকে শুধু আশ্বাস না দিয়ে সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করার জন্য ওয়াসা এমডিকে আহবান জানিয়েছেন সুজন

এ সময় তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী সরকার প্রধানের দায়িত্ব গ্রহণ করার পর পরই ওয়াসার পানি সরবরাহ ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে শুরু করে।

একের পর এক বৃহৎ বৃহৎ প্রকল্প গ্রহণ এবং প্রয়োজনীয় অর্থ সংস্থানের মাধ্যমে নগরবাসীর মাঝে সুপেয় পানি পৌঁছে দেওয়াই ছিল এর মূল লক্ষ্য।

তারপরও কেন যে কি কারণে নগরবাসী ওয়াসার সুপেয় পানি প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে তা অনেকের মতোই আমাদেরও অজানা।

তাহলে কোথায় এতো হাজার হাজার কোটি টাকা খরচ করা হয়েছে সে প্রশ্ন থেকেই যায়। প্রতিদিনই নগরীর বিভিন্ন এলাকা থেকে গ্রাহকদের অনবরত টেলিফোন আসে ওয়াসার পানি সরবরাহের অনিয়ম বিষয়ে।

আর এসব বিষয়ে ওয়াসার এমডিকে প্রশ্ন করা হলে তিনি টেকনিক্যাল সমস্যা অথবা সঞ্চালন লাইনে ত্রুটি বলে দায় সারতে চায়।

আমরা নাগরিক উদ্যোগের পক্ষ থেকে সুস্পষ্টভাবে ওয়াসাকে বলে দিতে চাই যে, তারা নগরবাসীকে সুপেয় পানি সরবরাহ দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন। এর দায় অবশ্যই তাদেরকে গ্রহণ করতে হবে।

তাছাড়া ওয়াসার অভ্যন্তরে লুকিয়ে থাকা সরকার বিরোধী কোন মহল সরকারের সুফলগুলো জনগনকে ভোগ করতে প্রতিবন্ধকতা সৃষ্ঠি করছে কি-না তা খতিয়ে দেখার জন্য ওয়াসার এমডি’র নিকট আহবান জানান সুজন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর