chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেটফ্লিক্সের ‘প্লে সামথিং’ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক : চলমান মহামারির শুরুতে নেটফ্লিক্সের ব্যবহারকারীর সংখ্যা হঠাৎ করে বেড়ে যায়। তাই দর্শকদের চাহিদা বৃদ্ধিতে ওটিটি প্লাটফর্মটি কনটেন্টের দিকেও বেশ নজর দেয়। এবার গ্রাহকদের জন্য নতুন এক ফিচার নিয়ে এলো তারা।

নেটফ্লিক্স তাদের প্ল্যাটফর্মে সম্প্রতি যোগ করেছে ‘প্লে সামথিং’ নামে এক ফিচার। শনিবার (১ মে) এক ব্লগপোস্টে এ খবর জানানো হয়। নেটফ্লিক্স বলছে, ফিচারটি নতুন ব্যবহারকারীদের সিরিজ ও সিনেমা খুঁজে পেতে সাহায্য করবে।

‘প্লে সামথিং’ নেটফ্লিক্সের টিভি ভার্সনের জন্য আনা হলেও পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে অ্যান্ড্রয়েডেও। এতে প্রায় ৭৫টি সিরিজ ও সিনেমা থাকবে বলেও জানা যায়। এরমধ্য থেকে ব্যবহারকারীরা পছন্দমতো কনটেন্স দেখতে পারবেন।

এছাড়া নতুন মুক্তি পাওয়া সিনেমা বা সিরিজ না দেখলেও ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীদের কাছে সাজেশন আসবে। পুরো বিষয়টির জন্য নেটফ্লিক্স আলাদাভাবে একটি ইন্টারফেস চালু করেছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টমস গাইডের প্রতিবেদনে বলা হয়, ‘প্লে সামথিং’ বাটনে ক্লিক করলে নেটফ্লিক্সের যেকোনও সিরিজ বা সিনেমা দেখা যাবে। যদি সেগুলো না দেখা যায় ব্যবহারকারী ‘প্লে সামথিং ইলস’ ক্লিক করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসে বলা হয়, ভিন্ন নামে ফিচার চালু করে নেটফ্লিক্স পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।

উল্লেখ্য, বিভিন্ন দেশের লকডাউন প্রত্যাহারের কারণে কমতে শুরু করেছে নেটফ্লিক্সের ব্যবহারকারীর সংখ্যা।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর