chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২৮ জনে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৪ জনের। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ১৭৪ জনে।

আজ রবিবার (২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনিবার চট্টগ্রামের ৫টি ল্যাবে ৮৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৮৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ৬৭ জন এবং বিভিন্ন উপজেলার ১৭ জন।

জানা গেছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৫ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১০ জন ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এসএএস/

এই বিভাগের আরও খবর