chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৮৫

করোনা শনাক্ত ৫০ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২৪ জনে। এ সময়ে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮৫ জনের। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ৯০ জনে।

আজ শনিবার (১ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১৩০ জন এবং বিভিন্ন উপজেলার ৫৫ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৩ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পাওয়া গেছে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষায় ১২ জন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এসএএস/

এই বিভাগের আরও খবর