chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিমানের সিটের নিচে মিলল ২৮ স্বর্ণবার

নগর ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট থেকে ২৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

শুক্রবার (৩০ এপ্রিল) দুবাই-ঢাকা বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটির আসনের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ওই স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ৩ কেজি ২৪৮ গ্রাম। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ছয় লাখ ২৫ হাজার টাকা।

আরও পড়ুন

শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক মো. ইফতেখার আলম ভূঁইয়া জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস গোয়েন্দার কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করছিলেন।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় বাংলাদেশ বিমানের দুবাই থেকে আসা একটি ফ্লাইট (বিজি-৫০৪৬) তল্লাশি করা হলে বিমানের সিটের নিচে অভিনব উপায়ে লুকানো ২৮টি বার পাওয়া যায়।

এ ঘটনায় একটি মামলা হয়েছে। স্বর্ণের বার পাচারে জড়িত কাউকে শনাক্ত করা যায়নি বলে জানিয়েছেন সহকারী রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর