chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সকালে অবসরে গিয়ে বিকেলে ফের দায়িত্ব নিলেন চবি উপাচার্য

ডেস্ক নিউজ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার চাকুরির স্বাভাবিক বয়সপূর্তি শেষে বাংলা বিভাগ থেকে অবসর গ্রহণের পর সরকারি নির্দেশনা মোতাবেক পুনরায় উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে ড. শিরীণ আখতার তাঁর উপাচার্যের দায়িত্ব কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজকে অর্পণ শেষে বাংলা বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন।

বিকেলে তিনি তাঁর মূল পদ বাংলা বিভাগের প্রফেসর পদ থেকে অবসর গ্রহণের পর পুনরায় চবি উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী, ২৯ এপ্রিল চবি উপাচার্যের দায়িত্ব পালনের জন্য চবি বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ সকালে যোগদান করেন।

প্রফেসর ড. শিরীণ আখতার উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণকালে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অবসর গ্রহণের পর তাঁকে পুনরায় উপাচার্যের দায়িত্বভার প্রদান করায় পরম করুণাময় মহান সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়া আদায় করেন।

তাঁকে এ দায়িত্ব প্রদানের জন্য তিনি রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

একইসাথে তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ড. শিরীণ আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ড. শিরীণ আখতার সকালে বাংলা বিভাগে যোগদান করেন এবং বিভাগের সভাপতিসহ অন্যান্য সহকর্মীদের সাথে কুশলাদি বিনিময় করেন। তিনি বেশ কিছু সময় বাংলা বিভাগে তাঁর নির্ধারিত অফিসরুমে সময় কাটান।

পরে তিনি তাঁর দীর্ঘ শিক্ষাজীবন এবং কর্মজীবনের শ্রেণিকক্ষ, সেমিনার লাইব্রেরি, নজরুল গবেষণা কেন্দ্র, প্রক্টর অফিস, অনুষদের ডিন অফিসসহ কলা ও মানববিদ্যা অনুষদের বিভিন্ন অফিস ঘুরে দেখেন এবং স্মৃতিচারণ করেন।

ড. শিরীণ আখতার তাঁর দীর্ঘ শিক্ষকতা জীবনের শেষদিনে সহকর্মীসহ সংশ্লিষ্ট সকলকে সাথে পেয়ে আবেগ-আপ্লুত হন এবং মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করে উপস্থিত সকলের কাছে তাঁর জন্য দোয়া কামনা করেন।

উপাচার্যের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে উপাচার্য দপ্তরে খতমে কোরআন ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর