chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু ,আক্রান্ত ১৮০

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত হয়েছেন ১৮০ জন। 

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ১৩৯ জন এবং উপজেলায় ৪১ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। ১ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৭২৫ জন।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩২ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৫৫ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং মেডিকেল সেন্টার ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর