chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশু ও নারীসহ মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা উদ্ধার

বিভাগীয় খবর : কক্সবাজারের টেকনাফের উপকূল থেকে ভাসমান অবস্থায় মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে টেকনাফ উপকূলে বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল সৈকত থেকে তাদের উদ্ধার করা হয়।

এসময় রোহিঙ্গাদের বহনকারী ট্রলারটি জব্দ করা হয়। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ২০ জন নারী, ৫জন পুরুষ ও ৫জন শিশু রয়েছে। তারা সবাই টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

কোস্টগার্ডের গণমাধ্যম বিভাগের কর্মকর্তা আমিরুল হক এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের বলেন, গত ২৩ এপ্রিল বাহারছড়া মেরিন ড্রাইভ এলাকার বড়ডেল ঘাট থেকে একটি নৌকায় করে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়।

গত ২৫ এপ্রিল রাতে সমুদ্রে অবস্থানকালীন সময় ডাকাতদের কবলে পড়ে তারা। ডাকাতরা মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় এবং নৌকার ইঞ্জিন বিকল করে দেয়।

আমিরুল হক বলেন, রোহিঙ্গা বোঝাই ট্রলার ভেড়ার খবর পেয়ে কোস্টগার্ড সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ওই ৩০ জন রোহিঙ্গাকে উদ্ধার এবং ট্রলারটি জব্দ করে।

পরে খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের একটি দলও সেখানে পৌঁছায়। উদ্ধারকৃত রোহিঙ্গারা বর্তমানে টেকনাফ থানায় পুলিশ হেফাজতে আছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, উদ্ধার রোহিঙ্গাদের শরণার্থীই ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের সাথে সমন্বয় করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ করে মানবপাচারে জড়িতদের চিহ্নিত করা হবে জানায় ওসি।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন অতিরিক্ত কমিশনার শামসুদ্দৌজা নয়ন জানান, করোনা স্বাস্থ্যবিধি মেনে এবং যাচাই বাছাই করে তাদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর